নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড কি ? দেখে নিন এই কার্ডের সুযোগ সুবিধা

তথ্য প্রযুক্তির যুগে আমরা সবাই কম বেশি প্রযুক্তির ব্যবহার করে থাকি। টাকা পয়সা লেনদেন কিংবা সংরক্ষণের জন্য আমরা সব সময় নিরাপদ প্রতিষ্ঠান খুঁজি। কেননা বর্তমান সময়ে ক্যাশ নিয়ে ঘোরাটা অনেক বিপজ্জনক। তাই ক্যাশ ছাড়া কার্ডে কীভাবে টাকা সংরক্ষণ ও উত্তোলন করা যায় আমরা সেই উপায় খুঁজি। আজকের পোস্টে আমরা জানবো, নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড কি, প্রয়োজনীয়তা , ব্যবহার , সুবিধা- অসুবিধা ইত্যাদি বিষয় সম্পর্কে।
টাকা অতি প্রয়োজনীয় একটি জিনিস। কখন কোন কাজে টাকা লাগবে সেটা বলা যায়না আবার সব সময় পকেটে টাকা নিয়ে ঘোরাও যায়না। এমতাবস্থায় আমাদের কাছে যদি এটিএম কার্ড এবং আশেপাশে একটি বুথ থাকে তবে সমস্যাটা একেবারেই চলে গেল। আজকের পোস্টে আমরা নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড কি ? সেই সম্পর্কে জানবো।

ভূমিকা

মেয়েরা সচারচর একটু বেশিই কেনাকাটা এবং ভ্রমণপ্রিয় হয়ে থাকে। কিন্তু এতো কেনাকাটার এবং ঘোরার জন্য তো অনেক টাকা প্রয়োজন। ক্যাশ নিয়ে গেলে যদি হারায় যায় কিংবা ছিনতাই হয়ে যায়। আবার স্বামীরা কর্মস্থলে কাজ নিয়ে ব্যস্ত থাকে। তাহলে কি এতগুলো ইচ্ছে অপূর্ণ থাকবে ? না থাকবে না। উক্ত সমস্যা সমাধানের জন্য ডাচ বাংলা ব্যাংক নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড এর ব্যবস্থা করেছে। ফেমিনা মানে বোঝায় যাচ্ছে যে এটি মেয়েদের জন্যই শুধু সীমাবদ্ধ। এখন আমরা জানবো, নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড কি ?

নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড কি ?

এখন অনেকের মনে প্রশ্ন জাগতে পারে যে, নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড কি ? নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড হচ্ছে ডাচ বাংলা ব্যাংক কর্তৃক প্রতিষ্ঠিত একটি সেবা দানকারী প্রতিষ্ঠান যেটি শুধুমাত্র মেয়েদের জন্য প্রযোজ্য। ঐখানে মেয়েদের সম্পূর্ণ আলাদা একটি অ্যাকাউন্ট খোলা হয়।

নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড কীভাবে কাজ করে ?

বাংলাদেশের মত অন্যান্য দেশে নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড ব্যবস্থা চালু আছে। নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড অনেক সুবিধা প্রদান করে থাকে। আমেরিকা ও কানাডায় নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড কম ঝুঁকিপূর্ণ। নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড ব্যবহারকারীদের ভ্রমণের জন্য সীমান্ত ক্লিয়ারেন্স প্রক্রিয়া ত্বরান্বিত করার জন্য করা হয়েছে। নিদিষ্ট একটি ফি প্রদান করে সদস্যদের বিমান, স্থল, এবং সামুদ্রিক বন্দরে প্রবেশের অনুমোদন এর জন্য নেক্সাস চালু করা হয়েছে। নেক্সাস অঙ্ক গুলো সুযোগ সুবিধা প্রদান করে থাকে ব্যবহারকারীদের। আজকের পোস্টের আলোচনার বিষয় হচ্ছে, নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড কি ?

DBBL প্রিপেইড কার্ড কি ?

DBBL প্রিপেইড কার্ড সাধারণত ভ্রমণপ্রিয় মানুষের ব্যক্তিগত ভ্রমণের জন্য সর্ব-উদ্দেশ্য মাল্টিকারেন্সি প্রিপেইড কার্ড। এটি পাসপোর্ট অনুমোদনের পরে নগদ ক্রয় ও উত্তোলনের জন্য ব্যবহার করা যাইতে পারে। নিদিষ্ট সময় পর পর উক্ত কার্ড রিচারজ করতে হয়।

নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ডের বৈশিষ্ট্য কি কি ?

  • শুধুমাত্র নারীদের জন্য।
  • ভিসা নেটওয়ার্ক অধিভুক্ত সকল মার্চেন্ট আউটলেট ও এটিএম এ লেনদেন করা যাবে।
  • লোকাল ই-কমার্স সবরকম লেনদেন করা যাবে।
  • লোকালের পাশাপাশি ইন্টারন্যাশনাল ই-কমার্স লেনদেন করা যাবে।
  • ট্রানজেকশন এলার্ট অথবা ইমেইল এলার্ট সিস্টেম রয়েছে।
  • অব্যবহৃত অর্থ সহজেই ফেরতযোগ্য।
  • কার্ড হারিয়ে গেলে পরিবর্তনযোগ্য।
  • কার্ড ভেঙ্গে গেলে বা ক্ষতিগ্রস্ত হলে নতুন করে করা।
এতক্ষণ আমরা নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ডের বৈশিষ্ট্য জানলাম। আজকের পোস্টের আলোচনার বিষয় হচ্ছে নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড কি সে সম্পর্কে জানা।

প্রয়োজনীয় কাগজপাতি

  • আবেদনকারীর ২ কপি পাসপোর্ট সাইজের ছবি।
  • জাতীয় পরিচয়পত্র অথবা জন্মসনদ এর কপি।
  • বৈধ পাসপোর্টধারী হলে পাসপোর্টের ২ টি কপি।
  • ডলার এন্ডোস্মেন্ট এর জন্য মূল পাসপোর্ট ( ইন্টারন্যাশনাল লেনদেন )।
  • নমিনির ১ কপি পাসপোর্ট সাইজের ছবি।
  • নমিনির জাতীয় পরিচয়পত্র অথবা জন্মসনদের ২ টা ফটোকপি।
  • যেকোনো ইউটিলিটি বিল এর ফটোকপি।

নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ডের চার্জ কত ?

এখন অনেকের মনে প্রশ্ন জাগতে পারে যে, নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ডের চার্জ কত ? নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ডের চার্জ এককালীন ৫৭৫ টাকা ( পাঁচ বছরের জন্য )। আমরা যদি নেক্সাস ফেমিনা কোন অ্যাকাউন্ট খুলতে চাই তাহলে আমাদের নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড কি সে সম্পর্কে আগে জানতে হবে।

নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ডের সুবিধা

নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ডের অনেক উপকারিতা আছে। প্রথমত এইটার চার্জ অনেক কম , ইন্টারন্যাশনাল লেবেলে কাজ করে , বাড়তি কোন ঝামেলা নেই।

শেষকথা

সব মিলিয়ে বলা যায় যে, নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড খুবই গুরুত্বপূর্ণ একটি সিস্টেম। বাড়তি কোন ঝামেলা নাই। অ্যাকাউন্ট খোলার ঝামেলা অনেক কম থাকার কারণে আমার কাছে নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড বেশি গ্রহণযোগ্যতা পাবে।

আজকের পোস্টে আমরা নেক্সাস ফেমিনা প্রিপেইড কার্ড কি সেই সম্পর্কে জানলাম। আপনার পরিচিত কেও যদি নেক্সাস ফেমিনা প্রিপেইড অ্যাকাউন্ট খুলতে চাই তাহলে তার কাছে পোস্টটি শেয়ার করে তাকে ভালো করে জানার সুযোগ করে দিন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url