ভিশন সিলিং ফ্যানের দাম ২০২৪। অধিক শীতল বাতাস দেয় কোন ফ্যান

গরমের সময় সিলিং ফ্যানের চাহিদা অনেক বেশি হয়। তার সাথে আমাদের মনে নানা রকম প্রশ্ন খোঁচা দেই। কোন ব্র্যান্ডের ফ্যান সবচেয়ে ভালো হবে, কম দামে ভালো ফ্যান কোনটি, অধিক শীতল বাতাস দিতে পারে কোন ফ্যান, কোন ফ্যানের দাম কত ? বাংলাদেশে অনেক ব্র্যান্ডের ফ্যান আছে। কিন্তু সব ব্র্যান্ডের ফ্যানই কি ভালো হবে ? অবশ্যই ভালো হবে না। বাংলাদেশের হাজার হাজার ফ্যান উৎপাদন হয়ে থাকে তার মধ্যে মানুষের পছন্দের শীর্ষে রয়েছে ভিশন সিলিং ফ্যান। আজকের পোস্টে আমরা আপনাদের ভিশন সিলিং ফ্যানের দাম ২০২৪ সম্পর্কে জানাব।

বর্তমানে বাংলাদেশের মানুষের কাছে ভিশন কোম্পানির সকল প্রোডাক্ট জনপ্রিয় ও পরিচিত হয়ে উঠেছে। ভালো মানের সার্ভিস দেওয়ার কারণে মানুষের পছন্দের তালিকার শীর্ষে ভিশন কোম্পানির প্রোডাক্ট থাকে। অন্যান্য প্রোডাক্টের মত ভিশন কোম্পানির সিলিং ফ্যান অনেক সুনাম অর্জন করেছে।

ভূমিকা

গ্রীষ্মের চিরসঙ্গী হচ্ছে ফ্যান। অতিরিক্ত গরমে ঘরে বাইরে কোথাও টিকে থাকে সম্ভব নয়। কিন্তু এই মাত্রারিক্ত গরমে আপনার ঘরে যদি ভিশন ব্র্যান্ডের একটি ভালো মানের সিলিং ফ্যান থাকে তাহলে টিকে থাকে অসম্ভবও না। গরমে জনজীবন যখন ক্লান্ত তখন আপনার ঘরে একটি ভিশন সিনলিং ফ্যান অতীব জরুরী। তাই আজকের পোস্টে আমরা আপনাদের ভিশন সিলিং ফ্যানের দাম ২০২৪ সম্পর্কে আলোচনা করবো। 

আপনি যদি বাসার জন্য একটি ভালো মানের ফ্যান নির্বাচন করতে চান তাহলে আমি আপনাকে বলবো ভিশন বব্রান্ডের একটি সিলিং ফ্যান ব্যবহার করতে। কারণ বর্তমান সময়ে ভিশন সিলিং ফ্যানের চাইতে ভালো মানের ফ্যান বাজারে পাওয়া অসম্ভব। কারণ একমাত্র ভিশন সিলিং ফ্যান অধিক শীতল বাতাস দিয়ে থাকে। ভিশন ফ্যানের দাম ও অন্যান্য বিষয়ে জানতে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

ভিশন সিলিং ফ্যানের দাম ২০২৪

ভিশন কোম্পানির বিভিন্ন মডেলের ফ্যান রয়েছে। বিভিন্ন ফ্যানের বাজার মূল্য বিভিন্ন রকম। বাজারে আপনি একটি ভিশন সিলিং ফ্যান ২৪০০ টাকা থেকে শুরু করে ১৬,০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। তবে কোন কোন ফ্যানের দাম ১৭,০০০ টাকাও হয়ে থাকে। আপনি একটি ভালো মানের ভিশন ফ্যান কিনতে চাইলে সম্পূর্ণ পোস্টটি একবার পড়ুন। ফ্যান সাধারণত তিন পাখা এবং চার পাখা বিশিষ্ট হয়ে থাকে।

 তিন পাখা ফ্যানের বাতাস অনেক বেশি কিন্তু চার পাখা ফ্যানের বাতাস আরও অধিক শীতল ও বেশি। তবে তিন পাখা ফ্যানের তুলনায় চার পাখা ফ্যানের দাম একটু বেশি হয়। বেশি হওয়াটাই স্বাভাবিক কারণ চার পাখা ফ্যানের মটার এবং কয়েল তিন পাখা ফ্যানের তুলনায় অধিক ভালো ও শক্তিশালী হয়। আর ভালো জিনিসের দাম একটু ভালই হয়। 

আপনি যদি আপনার ঘরে একটি চার পাখাযুক্ত ভিশন ব্রান্ডের সিলিং ফ্যান লাগাতে চান তাহলে আপনাকে ( সর্বনিম্ন ) ৪৫০০ থেকে ৮০০০ টাকা খোয়াতে হবে। যেমন VISION decora ceiling Fan- 56” Inche সিলিং ফ্যানের দাম ৭৪৬৭ টাকা। তবে আরও ভালো সর্বোচ্চ মানের চার পাখাযুক্ত সিলিং ফ্যান নিতে আপনাকে ১৭,০০০ থেকে ১৮,০০০ টাকা বাজেট করতে হবে। এক্ষেত্রে তিন পাখাযুক্ত সিলিং ফ্যানের দাম তুলনামূলক অনেক কম। 

একটি তিন পাখাযুক্ত সিলিং ফ্যান আপনি ২৭০০ থেকে ৩৫০০ টাকার মধ্যে পেয়ে যাবেন। আজকের পোস্টের আলোচনার বিষয় হচ্ছে ভিশন সিলিং ফ্যানের দাম ২০২৪ সম্পর্কে।

ভিশন সিলিং ফ্যান কত ওয়াটের হয় ?

বর্তমান সময়ে সবার মনে একটি প্রশ্ন জাগে যে, ভিসন সিলিং ফ্যান কত ওয়াটের হয় ? এখন আমরা এই প্রস্নের উত্তর সম্পর্কে বিস্তারিত জানবো। এখন অনেক স্মার্ট সিলিং ফ্যান বাজারে পাওয়া যায় যেগুলো অনেক বেশি বিদ্যুৎ সাশ্রয়ী। স্মার্ট সিলিং ফ্যানগুলো ৩০% বিদ্যুৎ সাশ্রয়ী এবং পরিবেশবান্ধব। একটি সিলিং ফ্যানের মটার অনেক ভারি হয়ে থাকে তাই একটি সিলিং ফ্যান চালাতে ৭০ থেকে ৮০ ওয়াটের বিদ্যুৎ লাগে। তবে আগেকার দিনে একটি সিলিং ফ্যান চালাতে ১৫০ ওয়াটের বেশি বিদ্যুৎ অপচয় করা লাগতো। 

কিন্তু বর্তমানে স্মার্ট সিলিং ফ্যানগুলোতে সেটা কমিয়ে ৭০ থেকে ৮০ ওয়াটের মধ্যে আনা হয়েছে। সিলিং ফ্যানের চাইতে আবার টেবিল ফ্যানের ৪০ থেকে ৫০ ওয়াটের মধ্যে কাজ শেষ হয়ে যায়। তাহলে আমরা এতক্ষণ জেনে গেলাম যে, ভিশন সিলিং ফ্যান কত ওয়াটের হয়। আজকের পোস্ট থেকে আপনারা জানবেন ভিশন সিলিং ফ্যানের দাম ২০২৪ সম্পর্কে এবং অধিক শীতল বাতাস দেয় কোন ফ্যান সে সম্পর্কে।

৫৬ ইঞ্চি সিলিং ফ্যানের দাম কত ?

বিভিন্ন আকারের ফ্যানের দাম ভিন্ন ভিন্ন হয়। ৫৬ ইঞ্চি কিছু অন্যান্য ব্রান্ডের ফ্যানের দাম জানবো এখন আমরা। ভিশন সিলিং ফ্যানের দাম ২০২৪ এর পাশাপাশি আমরা অন্যান্য ব্রান্ডের কিছু সিলিং ফ্যানের দাম সম্পর্কে জানবো।

ফ্যানের তালিকা

ফ্যানের সাইজ

ফ্যানের দাম

ওয়ালটন সিলিং ফ্যান

৫৬ ইঞ্চি

৩৯৩০ টাকা

কেনিয়ন সিলিং ফ্যান

৫৬ ইঞ্চি

৩৬৯৫ টাকা

এনার্জিপ্যাক সিলিং ফ্যান

৫৬ ইঞ্চি

৩৪৫০ টাকা

বিআরবি সিলিং ফ্যান

৫৬ ইঞ্চি

২৯৯৫ টাকা

ক্লিক সিলিং ফ্যান

৫৬ ইঞ্চি

২৯৫৩ টাকা

সুপারস্টার সিলিং ফ্যান

৫৬ ইঞ্চি

২৩৫০ টাকা

ভিশন সিলিং ফ্যানের ওয়ারেন্টি কত দিনের ?

ভালো ভালো ব্র্যান্ডগুলো তাদের পণ্যের ওপর মানুষের আস্থা অর্জনের জন্য একটি নিদিষ্ট সময় পর্যন্ত জামানত নিয়ে থাকে যে এই সময়ের মধ্যে কোন যন্ত্র নিয়ে থেকে নষ্ট হয়ে গেলে কোম্পানি থেকে বিনামূল্যে সমস্যা সমাধান করে দিবে। এই বিনামূল্যে সমস্যা সমাধান করাকে ওয়ারেন্টি সার্ভিস বলে।একটি ভিশন কোম্পানির সিলিং ফ্যানের ৭ থেকে ১০ বছরের ওয়ারেন্টি থাকে। 

উক্ত সময়ের মধ্যে আপনাআপনি কোন যান্ত্রিক সমস্যা হলে কোম্পানিকে ওয়ারেন্টি কাগজ দেখালে তারা বিনামূল্যে আপনার সমস্যা সমাধান করে দিবে। কিন্তু আপনার থেকে যদি কোন ক্ষতি হয় তাহলে তার দায়ভার কোম্পানি বহন করবে না। তখন আপনাকে সাভিস নিতে টাকা পরিশোধ করতে হবে।

বিভিন্ন ভিশন সিলিং ফ্যানের দামের তালিকা ২০২৪

সময়ের সাথে সাথে প্রতিটি জিনিসের দামের রদবদল হয়। বাংলাদেশের মত দেশে জিনিসের দাম বৃদ্ধি পাওয়া ছাড়া কোন সময়ে কমে না। তারপরও বর্তমান বাজার মূল্য অনুযায়ী কিছু মডেলের নাম এবং দাম তুলে ধরা হলঃ

ফ্যানের মডেল

ফ্যানের সাইজ

ফ্যানের দাম

ভিশন রয়েল সিলিং ফ্যান

৫৬ ইঞ্চি

৩৯৯০ টাকা

ভিশন এরিয়েল সিলিং ফ্যান

৫৬ ইঞ্চি

৩৭৮০ টাকা

ভিশন এলিগেট সিলিং ফ্যান

৫৬ ইঞ্চি

৩২৫৫ টাকা

ভিশন আইভরি সিলিং ফ্যান

৫৬ ইঞ্চি

৩০৮৭ টাকা

ভিশন সুপার সিলিং ফ্যান

৫৬ ইঞ্চি

৩০৮৭ টাকা

ভিশন সুপার সিলিং ফ্যান

৪৮ ইঞ্চি

২৭৮০ টাকা

ভিশন সুপার সিলিং ফ্যান

৩৬ ইঞ্চি

২৪৪১ টাকা

ভিশন সুপার সিলিং ফ্যান

২৪ ইঞ্চি

২৪৪১ টাকা

ভিশন ড্রিমি সিলিং ফ্যান

৪৮ ইঞ্চি

৩৬৩৯ টাকা

ভিশন ডেকরা সিলিং ফ্যান

৫৬ ইঞ্চি

৭৪৬৭ টাকা 

শেষকথা

সর্বোপরি বলা যায়, ভিশন অত্যান্ত ভালো মানের একটি দেশি ব্র্যান্ড। বাংলাদেশের সেরা কিছু ব্রান্ডের নাম বলতে গেলে ভিশন ব্রান্ডের নাম আগে আসবে। তাই আমাদের বাসা বাড়ির জন্য ফ্যান কিনার আগে অবশ্যই পছন্দের তালিকায় ভিশন ব্রান্ডের নাম রাখব। ভালো খারাপ বিচার বিবেচনা করে নির্বাচন করে নিতে হবে।

আজকের পোস্ট থেকে আমরা ভিশন সিলিং ফ্যানের দাম ২০২৪ সম্পর্কে জানলাম এবং অধিক শীতল বাতাস দেয় কোন ফ্যান তাও জেনেছি। অতএব পোস্টটি ভালো লাগলে ফলো দিয়ে দিবেন এবং কোন বিষয়ে জানার থাকলে কমেন্ট বক্সে কমেন্ট করে মতামত জানাবেন। সর্বশেষ বন্ধুদের মাঝে পোস্টটি শেয়ার করে তাদের ভিশন ফ্যান সম্পর্কে জানার সুযোগ করে দিন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url