ভালো মানের এসির মূল্য তালিকা ২০২৪

অতিরিক্ত গরমে এসি ছাড়া রুমে থাকে সত্যি অনেক কষ্টকর। তাই তো অনেকে এখন এসি কিনার জন্য নানা রকম প্রশ্ন করবে। কোন এসি ভালো , কোনটি খারাপ, কোনটির বাতাস শীতল, কোনটি বিদ্যুৎ সাশ্রয়ী ইত্যাদি ইত্যাদি অনেক প্রশ্ন মনে জাগে। আপনার মনে যদি এই প্রশ্নগুলো আসে তাহলে আজকের পোস্টটি আপনার জন্য কেননা আজকের পোস্টে আমরা ভালো মানের এসির মূল্য তালিকা ২০২৪ সম্পর্কে জানবো।
কোন কিছু কিনার আগে যাচাই করে ভালো খারাপ গুনাগুণ বিচার করে আমাদের কিনা উচিত। আর ভালো খারাপ বিচার যদি অন্য কেউ করে দেয় আপনি শুধু পড়ে জানবেন তাহলে কেমন হয়। আমরা আমাদের আজকের পোস্টে ভালো মানের এসির মূল্য তালিকা ২০২৪ সম্পর্কে জানবো। এই বিষয়ে জানতে সম্পূর্ণ পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

ভূমিকা

ধনী থেকে গরীব, শহর থেকে গ্রাম সবাই এখন একটু ভালো থাকতে চাই। এই তীব্র গরমে ঘরে ফ্যান দিয়ে ঠাণ্ডা হওয়া যাচ্ছে না। তাই একটু বেশি খরচ হলেও মানুষ ভালো থাকতে চাই। তাই তো সবাই এসি কিনার জন্য ছুটছে। কিন্তু একটি জিনিস কিনার পূর্বে আমাদের ভালো খারাপ বিচার বিশ্লেষণ করে কিনা উচিত। আজকের পোস্টে আমরা কিছু ভালো ব্রান্ডের এসির তালিকা তৈরি করে দেখাব। আজকের আমাদের জানার বিষয় হচ্ছে ভালো মানের এসির মূল্য তালিকা ২০২৪ সম্পর্কিত।

ভালো মানের এসির মূল্য তালিকা ২০২৪

বর্তমানে বাজারে অনেক ব্রান্ডের এসি রয়েছে। প্রতিটা ব্র্যান্ড নিজেদের ভালো দাবি করলেও আমাদের ভালো খারাপ চিনে ক্রয় করতে হবে। অনেক কোম্পানির এসি আছে কিন্তু সব এসি ব্যবহার করা উচিত নয়। নিচের ছকে আমরা কিছু ব্রান্ডের এসির নাম ও মূল্য সম্পর্কে জানবঃ
 

     ব্রান্ডের নাম

    সাইজ

               মূল্য

গ্রী এসি

১.৫ টন

৫৮,৫০০ টাকা ( প্রায় )

মিডিয়া এসি

১.৫ টন

৪৭,৯০০ টাকা ( প্রায় )

শার্প এসি

১.৫ টন

৭৩,০০০ টাকা ( প্রায় )

ওয়ালটন এসি

১.৫ টন

৫২,৮৩৩ টাকা ( প্রায় )

সিঙ্গার এসি

১ টন

৫৯,১০৪ টাকা ( প্রায় )

স্যামসাং এসি

১ টন

৬১,৯৮৯ টাকা ( প্রায় )

জেনারেল এসি

২ টন

৯৯,৯০০ টাকা ( প্রায় )

মিনিস্টার এসি

২ টন

৮০,৯০০ টাকা ( প্রায় )

ভিশন এসি

২ টন

৭৩,৭১০ টাকা ( প্রায় )



বাজারে সবচেয়ে ভালো এসি কোনটি ?

সবার মনে একটিই প্রশ্ন, বাজারে সবচেয়ে ভালো মানের এসি কোনটি ? কেননা কিনলে সবাই ভালো মানের টাই কিনতে চাই। বর্তমানে বাজারের সবচেয়ে ভালো মানের এসি হচ্ছে গ্রি এসি। আরও অন্যান্য ব্রান্ডের ভালো এসি আছে। যেমনঃ

  • গ্রী এসি
  • জেনারেল এসি
  • ইনভার্টার এসি
  • মিডিয়া এসি
  • শার্প এসি
  • সিঙ্গার এসি
  • স্যামসাং এসি
  • ওয়ালটন এসি
  • মিনিস্টার এসি
  • ভিশন এসি
  • যমুনা এসি
  • হিটাচি এসি
  • ওয়ালপূল এসি
এতগুলো এসির মধ্যে সবগুলোই ভালো মানের তবে এদের মধ্যে গুনেমানে ভালো এবং বিদ্যুৎ সাশ্রয়ী এসি হচ্ছে গ্রি এসি। আমাদের আজকের জানার বিষয় হচ্ছে ভালো মানের এসির মূল্য তালিকা ২০২৪।

ইনভার্টার এসির দাম কত ?

বাংলাদেশের সেরা ব্র্যান্ডগুলোর মধ্যে ইনভার্টার একটি অন্যতম ব্র্যান্ড। ইনভার্টার ব্রান্ডের অনেক মডেলের এসি বাজারে পাওয়া যায়। ভিন্ন ভিন্ন মডেলের দাম ভিন্ন ভিন্ন হয়। নিচে কিছু ইনভার্টার ব্রান্ডের
এসির তালিকা ও দাম দেওয়া হলঃ

          Model Name

  Weight

    Prize

Gree Pular GS-30XPUV32

2.5 Ton

120,000 tk

Gree GS-48XDWV32 

4.0 Ton

210,000 tk

Gree GS-36XDWV32

3.0 Ton

139,000 tk

Gree GS-18XTWV32

1.5 Ton

83,990 tk

Green Aire

2.0 Ton

52,000 tk

Midea MSI-18CRN-AF5

1.5 Ton

58,000 tk

General ASGG18CPTA-V

1.5 Ton

105,000 tk

Midea MSI-12CRN-AF9

1.0 Ton

42,000 tk

Gree GSH-24LMV

2.0 Ton

68,000 tk

Haier HSU-18 HeatCool

1.5 Ton

59,000 tk

Samsung AR24CVFYAWKUFE

2.0 Ton

86,000 tk


সিঙ্গার ১ টন এসির দাম কত ?

সিঙ্গার একটি জনপ্রিয় বাংলাদেশি ব্র্যান্ড। সিঙ্গার ব্র্যান্ড বর্তমানে মানুষের মন জয় করে নিয়েছে। বিশেষ করে ইলেক্ট্রনিক পণ্যের জন্য সিঙ্গার বেশ সুনাম অর্জন করেছে। অনেকে প্রশ্ন করে থাকে যে, সিঙ্গার ১ টন এসির দাম কত ? সিঙ্গার বিভিন্ন দামের ১ টন এসি আছে। বিভিন্ন মডেলের ১ টন এসির দাম ভিন্ন ভিন্ন হয়। যেমন সিঙ্গার গ্রিন ইনভার্টার ১ টন এসির দাম ৬০ হাজার টাকা প্রায়।

আবার দেড় টন এসির দাম সে তুলনায় একটু কম। একটি ১.৫ টন সিঙ্গার এসির দাম ৭৭ হাজার ৯১৩ টাকা। আবার ২ টন এসির মূল্য ১ টনের তুলনায় আরও কম সেটি হল ৯৭ হাজার ৪০০ টাকা প্রায়। এতক্ষণ আমরা বিভিন্ন মানের এসির দাম সম্পর্কে জানলাম। আজকের পোস্টের জানার বিষয় হচ্ছে ভালো মানের এসির মূল্য তালিকা ২০২৪।

নতুন এসির দাম কত ?

কম দামে এসি ! আসলেই কি সম্ভব ? নতুন এসির দাম এখন আসলেই অনেক কম। কম দামে ভালো এসি পেতে হলে আপনাকে আমাদের পোস্টটি সম্পূর্ণ পড়তে হবে। আমরা আজকের পোস্টটি ভালো মানের এসির মূল্য তালিকা ২০২৪ সম্পর্কে আলোচনা করছি। কম দামে নতুন ভালো মানের এসি হচ্ছে মিডিয়া এসি জেতির বর্তমান মূল্য ৪৭,৯০০ টাকা প্রায়।

আপনি যদি একটি নতুন এসি কিনতে চান তাহলে আপনার বাজেট সর্বনিম্ন ৫০,০০০ টাকা হতে হবে। আপনি যদি আরও ভালো মানের এবং বড় এসি কিনতে চান তাহলে আপনাকে সে অনুযায়ী টাকা বাজেট করতে হবে।তবে সর্বনিম্ন একটি ছোট এসি কিনতে চাইলে আপনাকে অবশ্যই ৫০,০০০ টাকার মত বাজেট করতে হবে।

এসি কেমন বিদ্যুৎ খরচ করে ?

গরমে আপনার ঘরকে একমাত্র ঠাণ্ডা করতে পারেন এসি। কিন্তু আপনি হইত জানেন না যে একটি এসি কতটুকু বিদ্যুৎ খেতে পারে। একটি এসি চলতে অনেক ভোল্ট বিদ্যুৎ খরচ করতে হয়। সাধারণত একটি ১ টন এসির জন্য আপনাকে ২৪ ঘণ্টার জন্য ১০০০ওয়াট এবং ১.৫ টন এসির জন্য ১৫০০ ওয়াট বিদ্যুৎ খরচ করতে হবে। তাহলে বুজতেই পারছেন এসি কতটা বিদ্যুৎ খরচে। একটি ফ্যানের তুলনায় এসি অনেক বেশি বিদ্যুৎ খরচ করে। 

একটি এসির দামও যেমন বেশি ঠিক তেমনি বিদ্যুৎ খরচও অনেক বেশি। সুতরাং আপনি একটি এসি কিনতে চাইলে বিদ্যুৎ খরচের কথাটা মাথায় রাখতে হবে। আজকে আমরা জানলাম ভালো মানের এসির মূল্য তালিকা ২০২৪ সম্পর্কে।

শেষকথা

প্রিয় পাঠক এতক্ষণ আপনারা এসি সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য জেনে গেছেন। একটি এসি কেনার আগে আপনাকে কিছু কিছু বিষয়ে লক্ষ রাখতে হবে। আজকের পয়াত থেকে আমরা ভালো মানের এসির মূল্য তালিকা ২০২৪ সম্পর্কে জেনেছে। কোন এসি সবচেয়ে ভালো, বাজারের দামি এসি কোনটি, এসি কেমন বিদ্যুৎ খরচ করে এসব বিষয়ে বিস্তারিত জেনেছি।

অতঃপর পোস্টটি আপনার বিন্দুমাত্র উপকারে আসলে আমাদের পেজে একটি লাইক করে ফলো দিয়ে পাশেই থাকবেন। নতুন নতুন বিষয়ে জানতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। বন্ধুদের মাঝে পোস্টটি শেয়ার করে তাদের এই বিষয়ে জানতে সাহায্য করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url