ঘরে বসেই মোবাইল দিয়ে ইনকাম করার ৪০টি উপায় সম্পর্কে বিস্তারিত জানুন

আমরা অনেকই ঘরে বসে টাকা ইনকাম করতে চাই কিন্তু কীভাবে ইনকাম করবো তা জানিনা। মোবাইল দিয়েও যে টাকা ইনকাম করা যায় সেটা অনেকেরই অজানা। আজকের পোস্টে আমরা এইরকম কিছু সিক্রেট মোবাইল অ্যাপ সম্পর্কে জানবো যেগুলো দিয়ে অল্প সময় কাজ করে অনেক টাকা ইনকাম করা যায়। আপনার কাছে যদি একটি স্মার্টফোন এবং ইন্টারনেট সংযোগ থাকে তাহলে আপনিও ঘরে বসে একটু সময় দিয়ে মোটামুটি টাকা ইনকাম করতে পারবেন। আজকের পোস্টে আমরা ঘরে বসেই মোবাইল দিয়ে ইনকাম করার ৪০টি উপায় সম্পর্কে বিস্তারিত জানবো।
আপনারা যারা অনলাইনে হুদাই ফেসবুক, ইউটিউব, টিকটক দেখে সময় ব্যয় করছেন তারা চাইলে আমাদের পোস্টটি পড়ে কিছু সিক্রেট অ্যাপ সম্পর্কে জানতে পারেন। উক্ত অ্যাপ গুলোতে কোন বিনিয়োগ ছাড়া আপনি কিছু সময় ব্যয় করে টাকা ইনকাম করতে পারেন।

ভূমিকা

তথ্য প্রযুক্তির বর্তমান যুগে একটি ল্যাপটপ, কম্পিউটার অথবা স্মার্টফোন নাই এইরকম মানুষ খুঁজে পাওয়া যাবেনা। আমরা সারাদিন ফেসবুক, ইউটিউব, মেসেঞ্জার, ইমু ইত্যাদি জায়গায় সময় ব্যয় করি। বিনোদনের জন্য আমরা ইন্টারনেট কিনে এগুলো সাইট সারাদিন গুতাগুতি করি কিন্তু এই সময়ে আমাদের মধ্যে অনেকেই বিনোদনের পাশাপাশি মোবাইলে বিনিয়োগ ছাড়াই অনেক টাকা ইনকাম করছে। 

আপনি ও চাইলে দিনের কিছুটা সময় দিয়ে অনেক টাকা ইনকাম করতে পারেন। এই কথা গুলো অনেকের হয়ত বিশ্বাস হবেনা। কিন্তু কথাগুল সবই সত্য। বর্তমান সময়ে এমন কিছু মোবাইল অ্যাপ অথবা সাইট তৈরি হয়েছে যেখানে আপনি আপনার দক্ষতাকে কাজে লাগিয়ে টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে চান তাহলে আজকের পোস্টটি আপনার জন্য তাই ঘরে বসেই মোবাইল দিয়ে ইনকাম করার ৪০টি উপায় সম্পর্কে জানতে সম্পূর্ণ পোস্টটি পড়ুন।

ঘরে বসে মোবাইল দিয়ে ইনকাম করার ৪০টি উপায়

ঘরে বসে মোবাইল দিয়ে টাকা ইনকাম করা যায়, কথাটা অবিশ্বাস্য না ? অবিশ্বাস্য হলেও সত্য। বর্তমান সময়ে একটু চালাক চতুর হলে সহজেই মোবাইল দিয়ে অনেক টাকা ইনকাম করা যায়। এখন আমরা জানবো ঘরে বসেই মোবাইল দিয়ে ইনকাম করার ৪০টি উপায় সম্পর্কে। তাহলে চলুন জেনে নেওয়া যাক।

  • ই-কমার্স ব্যবসা করে মোবাইলে ইনকাম
  • ফেসবুক বুষ্টিং করে মোবাইল দিয়ে ইনকাম
  • অনলাইনে ফ্রিল্যান্স কাজ করে মোবাইলে ইনকাম
  • মোবাইল দিয়ে ব্লগিং করে টাকা ইনকাম
  • ফ্রিল্যান্সিং করে মোবাইল দিয়ে টাকা ইনকাম
  • ফোপ এর মাধ্যমে মোবাইলে ইনকাম
  • গল্প কবিতা লিখে মোবাইলে ইনকাম
  • পুরাতন পণ্য বিক্রি করে মোবাইল দিয়ে টাকা ইনকাম
  • Android Apps বানিয়ে মোবাইলে ইনকাম
  • ইনবক্স ডলার এর মাধ্যমে মোবাইলে ইনকাম
  • Decluttr এর মাধ্যমে মোবাইলে ইনকাম
  • মাইক্রো ওয়ার্ক সাইট থেকে মোবাইল দিয়ে টাকা ইনকাম
  • মোবাইল দিয়ে বিকাশ থেকে ইনকাম
  • TimeBucks এ কাজ করে ইনকাম
  • মোবাইল দিয়ে ভিডিও এডিটিং করে ইনকাম
  • মোবাইল দিয়ে ডাটা এন্ট্রি করে ইনকাম
  • ইমেইল মার্কেটিং এর মাধ্যমে ইনকাম
  • সিমের অফার বিক্রি করে ইনকাম
  • ডেলিভারি সার্ভিসের মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম
  • পোশমার্ক এর মাধ্যমে মোবাইলে টাকা ইনকাম
  • অনলাইন টিউশন করে মোবাইল দিয়ে টাকা ইনকাম
  • Craigslist এর মাধ্যমে মোবাইলে ইনকাম
  • গ্রাফিক ডিজাইন করে মোবাইল দিয়ে টাকা ইনকাম
  • ইনস্টাগ্রাম ব্যবহার করে মোবাইলে ইনকাম
  • ওয়েবসাইট এবং অ্যাপ পরীক্ষা করে মোবাইলে ইনকাম
  • ব্লগ থেকে অর্থ উপার্জন করে মোবাইলে ইনকাম
  • কনটেন্ট রাইটিং করে ইনকাম
  • মোবাইল দিয়ে ওয়েব ডেভেলপিং করে ইনকাম
  • উবার এর মাধ্যমে মোবাইলে ইনকাম
  • ইউটিউব ভিডিও তৈরি করে মোবাইল দিয়ে টাকা ইনকাম
  • মোবাইল দিয়ে বিকাশ থেকে ইনকাম
  • Etsy এর মাধ্যমে জিনিসপত্র বিক্রি করে মোবাইলে ইনকাম
  • ফটোগ্রাফি বিক্রি করে মোবাইলে ইনকাম
  • বিভিন্ন apps থেকে মোবাইল দিয়ে টাকা ইনকাম
  • অনুবাদের কাজ করে ইনকাম
  • রিসেলিং ব্যবসা করে মোবাইল দিয়ে টাকা ইনকাম
  • অনলাইন ব্যবসা করে মোবাইল দিয়ে ইনকাম
  • ক্যাসিনো খেলে মোবাইল দিয়ে টাকা ইনকাম
  • Swagbucks এর মাধ্যমে মোবাইলে ইনকাম
  • মোবাইল দিয়ে অডিও বর্ণনা করে
ওপরে আমরা মোবাইল দিয়ে ইনকাম করার ৪০টি উপায় সম্পর্কে জানলাম। এই ৪০টি উপায়ে আপনি চাইলে মোবাইল দিয়ে কোন দক্ষতা ছাড়া টাকা ইনকাম করতে পারেন।

ই-কমার্স ব্যবসা করে মোবাইলে ইনকাম

ফেসবুক ই-কমার্স ব্যবসা করে মোবাইলে ইনকাম করা যায়। দিন দিন ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে তাই ই-কমার্স ব্যবসার পরিসর অনেক বেশি হচ্ছে। মানুষ আকন অনেক উন্নত হয়ে গেছে তাই ঘরে বসে প্রোডাক্ট দেখে অর্ডার দিচ্ছে। তাই ই-কমার্স ব্যবসা এখন অঙ্ক বৃদ্ধি পাচ্ছে। মোবাইল দিয়ে এই কাজটি করা সম্ভব।

ফেসবুক বুষ্টিং করে মোবাইল দিয়ে ইনকাম

বর্তমান সময়ে ফেসবুকে সবাই টাকা ইনকাম করতে পারে তার জন্য আপনার একটি ফেসবুক পেজ থাকা লাগবে অথবা প্রফেশনাল ফেসবুক অ্যাকাউন্ট থাকা লাগবে। উক্ত ফেসবুক পেজটি বুষ্টিং বা মনিটাইজেশন করা থাকলে আপনার ভিডিও ভিউ আর ওপর ডলার জমা হবে। এক্ষেত্রে আপনি নিয়ে ভিডিও বা রীলস শেয়ার করতে পারেন। এটা করার জন্য একটি মোবাইল ফোন যথেষ্ট।

অনলাইনে ফ্রিল্যান্স কাজ করে মোবাইলে ইনকাম

অনলাইনে বর্তমানে ফ্রীলাঞ্চিং করে অনেক টাকা ইনকাম করা যায়। Upwork, fivirr, freelancer.com ইত্যাদি অনেক সাইট আছে যেখানে আপনি নানা রকম কাজ পাবেন। এক্ষেত্রে আপনাকে যেকোনো একটি কাজের ওপর অনেক দক্ষতা অর্জন করতে হবে। কাজ পাওয়ার জন্য আপনাকে গিগ ছাড়তে হবে এবং কনটেস্ট করতে হবে। এই কাজ আপনি চাইলে মোবাইলে করতে পারবেন।

মোবাইল দিয়ে ব্লগিং করে টাকা ইনকাম

আপনি চাইলে ব্লগারে একটি ওয়েবসাইট খুলে ব্লগ করে টাকা ইনকাম করতে পারেন। আপনার ওয়েবসাইট google adsense approval নিতে পারলে শুরু হয়ে যাবে ইনকাম। এক্ষেত্রে আপনি ওয়ার্ডপ্রেস, ব্লগার কিংবা অন্য কোন ব্লগিং ওয়েবসাইট ব্লগিং করতে পারেন।

ফ্রিল্যান্সিং করে মোবাইল দিয়ে টাকা ইনকাম

ফ্রিল্যান্সিং করে বর্তমানে অনেক টাকা ইনকাম করা যাই। অনেকে ফ্রিল্যান্সিংকে নিজেরদের ক্যারিয়ার হিসেবে নিয়েছে। ফ্রীল্যান্সিং একটি মুক্ত পেশা। এইখানে আপনাকে কেউ কাজের জন্য বলবেন না। আপনার কাজের কোন জবাবদিহি করা লাগবে না তাই এটিকে মুক্ত পেশা বলা হয়। আপনি চাইলে মোবাইলে ফ্রীল্যান্সিং করতে পারেন।

ফোপ এর মাধ্যমে মোবাইলে ইনকাম

Foap হচ্ছে একটি অ্যাপ যেখানে আপনি আপনার মোবাইলের ক্যামেরা দিয়ে তোলা ছবিগুল বিক্রি করতে পারবেন। এটি একটি ফটো সেলিং অ্যাপ। এই ফটো-সেলিং অ্যাপটি অ্যাপল এবং অ্যান্ড্রয়েড ডিভাইসের মত কাজ করে।

গল্প কবিতা লিখে মোবাইলে ইনকাম

আপনি চাইলে মোবাইল দিয়ে কিছু কবিতা অথবা গল্প কিছু কন্টেন্ট লিখে ওইগুলো বিভিন্ন ওয়েবসাইট এর মালিকের কাছে বিক্রি করে হাজার হাজার টাকা ইনকাম করতে পারেন। এক্ষেত্রে আপনাকে ১০০০-১২০০ শব্দের একটি গল্প লিখে দিতে হবে। গল্পের ভিউ এর ওপর ভিত্তি করে আপনাকে পেমেন্ট করা হবে।

পুরাতন পণ্য বিক্রি করে মোবাইল দিয়ে টাকা ইনকাম

Swappa বা Gazelle দুইটা পুরাতন পণ্য বিক্রি করার সাইট। এইখানে আপনি ভিবিন্ন পুরাতন পণ্য কিনে আবার বেচা দিতে পারেন। অথবা নিজের কোন পণ্য আবার রিসাইকেল করে বিক্রি করতে পারেন।

Android Apps বানিয়ে মোবাইলে ইনকাম

Google Playstore থেকে আপনি চাইলে অনেকগুলো অ্যাপ download করে কাজ করতে পারেন। যে অ্যাপ গুলো ফ্রীতে download করা যায় এগুলো download করে নিজের মত করে মডিফাই করে টাকা ইনকাম করতে পারেন।

ইনবক্স ডলার এর মাধ্যমে মোবাইলে ইনকাম

Inbox-dollars হচ্ছে বৃহত্তম "পেইড-টু" প্ল্যাটফর্ম। এইখানে আপনি অনেক উপায় টাকা ইনকাম করতে পারবেন যেমন ইমেল পড়া, জরিপ করা এবং ভিডিও দেখা ইত্যাদি। এইরকম আরও একটি প্লাটফর্ম হচ্ছে Swagbucks । আপনি বেশি ইনকাম করতে চাইলে Inbox-dollars এর পাশাপাশি Swagbucks নিয়েও কাজ করতে পারেন।

Decluttr এর মাধ্যমে মোবাইলে ইনকাম

Decluttr একটি অনলাইন অ্যাপ যা ডিভিডি, সিডি, বই এবং ইলেকট্রনিক্স ক্রয় করে। ক্রয় করার পর আপনাকে দিয়ে উক্ত পণ্য বিক্রি করাবে। আপনি যত বিক্রি করতে পারবেন তত ভালো হবে। আজকের সেলের টাকা তারা পরদিন আপনাকে PayPal এর মাধ্যমে পেমেন্ট করবে।

মাইক্রো ওয়ার্ক সাইট থেকে মোবাইল দিয়ে টাকা ইনকাম

বর্তমানে অনেকগুলো সাইট আছে যেখানে আপনি মোবাইলে কাজ কিরে জমা দিতে পারবেন। এই রকম একটি সাইট হচ্ছে মাইক্রো ওয়ার্ক সাইট। এইখানে আপনি একটু সময় ব্যয় করে অনেক টাকা ইনকাম করতে পারেন।

মোবাইল দিয়ে বিকাশ থেকে ইনকাম

বিকাশ হচ্ছে বর্তমান সময়ে লেনদেনের অন্যতম একটি মাধ্যম। বিকাশ ব্যবহার করে অল্প খরচে এক স্থান থেকে অন্য জাইগায় খুব সহজে নিরাপদে টাকা পাঠানো যায়। আপনি চাইলে মোবাইলে দিয়ে এখন বিকাশ থেকে ইনকাম করতে পারেন।

TimeBucks এ কাজ করে ইনকাম

বর্তমান সময়ে কিছু কিছু সাইট আছে যেখানে আপনি একটু সময় ব্যয় করে টাকা ইনকাম করতে পারেন তাদের মধ্যে একটি নির্ভরযোগ্য সাইট হচ্ছে TimeBucks । এইখানে ইনকামের অনেক উপায় আছে। আপনি বিভিন্ন টাস্ক কমপ্লিট করে জমা দিয়ে টাকা পাবেন। আবার অনেক গেম আছে ওইগুলো খেলে টাকা ইনকাম করতে পারবেন। জরিপ আছে সেগুলো করতে পারেন। এইখানে কাজের পর আপনি ৫ ডলার পূর্ণ করলে আপনি টাকা উত্তোলন করতে পারবেন।

মোবাইল দিয়ে ভিডিও এডিটিং করে ইনকাম

বর্তমান সময়ে ভিডিও এডিটিং যারা করে তাদের বাজারে অনেক চাহিদা আছে। আপনি আপনার মোবাইলে কিছু কিছু অ্যাপ ব্যবহার করে ভিডিও এডিটিং করতে পারেন। আপ্ন চাইলে মার্কেটপ্লেস এর বাইরে ইনকাম করতে পারেন এর আপনি যদি অনেক দক্ষ হন এডিটিং এ তাহলে ফাইবার ‍ এবং অন্য সাইট থেকে আয় করতে পারবেন।

মোবাইল দিয়ে ডাটা এন্ট্রি করে ইনকাম

ডাটা মানে হচ্ছে তথ্য। অনেক কোম্পানি বা এজেনসি আছে যারা তাদের সাইট তথ্য প্রবেশ করানোর জন্য লোক হায়ার করে থাকে। আপনি চাইলে মোবাইল দিয়ে ডাটা এন্ট্রি কাজ করে ইনকাম করতে পারেন।

ইমেইল মার্কেটিং এর মাধ্যমে ইনকাম

ইমেইল মার্কেটিং হল কোন একটি ব্যবসা প্রতিষ্ঠানের পণ্য বা সেবা সংক্রান্ত বিভিন্ন অফার, প্রমোশন বা কোনো বিশেষ তথ্য ই-মেইলের মাধ্যমে পাঠিয়ে দেওয়া। এটা মূলত কাস্টমারের কাছে ইমেইল পাঠানোর মাধ্যমে সেলস বাড়ানো।

সিমের অফার বিক্রি করে ইনকাম

সিম কোম্পানিগুলো বর্তমানে অনেক অফার করার জন্য ম্যাসেজ দেই। আপনি চাইলে তাদের হয়ে তাদের অফার মানুষের কাছে বিক্রি করে টাকা ইনকাম করতে পারেন।

ডেলিভারি সার্ভিসের মাধ্যমে মোবাইল দিয়ে টাকা ইনকাম

মানুষ এখন অনেক উন্নত জীবনযাপন করতে পছন্দ করে। তারা এখন সবকিছু ঘরে বসে অনলাইনে অর্ডার করে। আপনি চাইলে মোবাইল অ্যাপ দিয়ে ফুড পাণ্ডার ডেলিভারি সার্ভিস দিয়ে টাকা ইনকাম করতে পারেন।

পোশমার্ক এর মাধ্যমে মোবাইলে টাকা ইনকাম

Poshmark হল একটি পোশাক পুনঃবিক্রয় সাইট যা পোশাক কেনা এবং বিক্রি করতে পারে। আপনি চাইলে মোবাইলে এই সাইট থেকে টাকা ইনকাম করতে পারেন। এটা অনেক ভালো একটি সাইট।

অনলাইন টিউশন করে মোবাইল দিয়ে টাকা ইনকাম

বর্তমান সময়ে টিউশনের বাজার অনেক গরম। আপনি যদি ভালো শিক্ষক হন তাহলে অনলাইনে মোবাইলে টিউশন করে অনেক টাকা ইনকাম করতে পারেন।

Craigslist এর মাধ্যমে মোবাইলে ইনকাম

পুরনো জিনিস বিক্রি করার জন্য বেস্ট অ্যাপ হচ্ছে Craigslist। এইখানে অবাঞ্ছিত আইটেম বিক্রি করতে পারবেন। এই অ্যাপটি ফ্রিতে আপনি চলাতে পারবেন। আপনার পুরনো ব্যায়ামের সরঞ্জাম বা পুরানো টেলিভিশন সেট বিক্রি করতে পারেন।

গ্রাফিক ডিজাইন করে মোবাইল দিয়ে টাকা ইনকাম

গ্রাফিক ডিজাইনার বর্তমানে জামাই আদর পায় কারণ মার্কেটে তাদের অনেক চাহিদা। এখন অনেক মোবাইল অ্যাপ আছে যেগুলো দিয়ে আপনি গ্রাফিক ডিজাইনের কাজ সহজেই করতে পারবেন। আজ আমরা জানছি ঘরে বসেই মোবাইল দিয়ে ইনকাম করার ৪০টি উপায় সম্পর্কে।

ইনস্টাগ্রাম ব্যবহার করে মোবাইলে ইনকাম

যে সকল কোম্পানি ইনস্টাগ্রাম ব্যবহার করে তাদের প্রতিনিধিত্ব করে আপনি টাকা ইনকাম করতে পারবেন। আপনি যে যে ব্র্যান্ডগুলির সাথে কাজ করতে চান তাদের সাথে যোগাযোগ করে আপনি পদক্ষেপ গ্রহণ করতে পারেন। এইরকম একটি অ্যাপ হল টিকটক।

ওয়েবসাইট এবং অ্যাপ পরীক্ষা করে মোবাইলে ইনকাম

নির্দিষ্ট ওয়েবসাইট এবং অ্যাপগুলি কতটা ভাল কাজ করছে বা এতটা ভাল কাজ করেছে সেটা পরীক্ষা করে আপনি টাকা ইনকাম করতে পারেন। এক্ষেত্রে আপনাকে প্রতি ২০ মিনিট কাজের জন্য ১০ ডলার প্রদান করা হবে।

ব্লগ থেকে অর্থ উপার্জন করে মোবাইলে ইনকাম

ব্লগারে যদি আপনার কোন ওয়েবসাইট থাকে আপনি সেখান থেকে মোবাইলে টাকা ইনকাম করতে পারবেন। আবার আপনি আপনার মোবাইল দিয়ে দৈনন্দিন জীবনের ব্লগ করে টাকা ইনকাম করতে পারেন।

কনটেন্ট রাইটিং করে ইনকাম

বর্তমান সময়ে একটি কন্টেন্ট রাইটার অনেক উপায়ে টাকা ইনকাম করতে পারেন। প্রথমত তার যদি নিজের ওয়েবসাইট থাকে সেখানে কন্টেন্ট পোস্ট করে ইনকাম। আর দ্বিতীয়ত অন্যের কাছে কন্টেন্ট বিক্রি করে ইনকাম করা। একটি কন্টেন্ট বর্তমান সময়ে ৩০০ থেকে ৪০০ টাকাই বিক্রি হয়।

মোবাইল দিয়ে ওয়েব ডেভেলপিং করে ইনকাম

আপনার কাছে যদি একটি স্মার্ট ফোন থাকে তাহলে আপনিও ওয়েব ডেভেলপমেন্ট হিসেবে কাজ করতে পারেন। মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট আর সব সফটওয়্যার ডেভেলপমেন্টের মতই, এটা আলাদা কিছু না।

উবার এর মাধ্যমে মোবাইলে ইনকাম

উবার একটি রাইড শেয়ার করার অ্যাপ। আপনি যদি গাড়ি ( বাইক ) মালিক হন তাহলে মোবাইল দিয়ে অনেক টাকা ইনকাম করতে পারবেন। আজকের আমাদের আলোচনার বিষয় হচ্ছে ঘরে বসেই মোবাইল দিয়ে ইনকাম করার ৪০টি উপায় সম্পর্কে জানা।

ইউটিউব ভিডিও তৈরি করে মোবাইল দিয়ে টাকা ইনকাম

মোবাইলে ভিডিও তৈরি করে,এডিটিং করে নিজের ইউটিউব চ্যানেলে ছাড়লে অনেক টাকা ইনকাম করা যায়। এক্ষেত্রে আপনার ভিডিওটি শিক্ষা এবং অন্যান্য বিষয় সম্পর্কিত হতে পারে।
Etsy এর মাধ্যমে জিনিসপত্র বিক্রি করে মোবাইলে ইনকাম

ফটোগ্রাফি বিক্রি করে মোবাইলে ইনকাম

মোবাইলে ফটো তোলা অনেকেরই শখ। আপনি চাইলে শখ পূরণ করার পাশাপাশি অনেক টাকা ইনকাম করতে পারেন। ঘরে বসেই মোবাইল দিয়ে ইনকাম করার ৪০টি উপায় সম্পর্কে জানতে পোস্টটি পড়ুন।

বিভিন্ন apps থেকে মোবাইল দিয়ে টাকা ইনকাম

অনেক মোবাইল অ্যাপ আছে যেগুলোতে কোন আমানত ছাড়াই আপনি একটু সময় ব্যয় করা টাকা ইনকাম করতে পারবেন।

অনুবাদের কাজ করে ইনকাম

অনুবাদ করে আপনি টাকা ইনকাম করতে পারবেন। এখন অনেক মোবাইল অ্যাপ আছে যেগুলো অনেক ভাষার অনুবাদ করে দেই। এইরকম একটি অ্যাপ হল ডুও লিঙ্গ অ্যাপ।

রিসেলিং ব্যবসা করে মোবাইল দিয়ে টাকা ইনকাম

কোন পণ্য একজনের কাছ থেকে কিনে আবার ভালো দামে বিক্রি করে আপনি টাকা ইনকাম করতে পারেন। ঘরে বসেই মোবাইল দিয়ে ইনকাম করার ৪০টি উপায় সম্পর্কে জানতে সম্পূর্ণ পোস্টটি পড়ুন।

অনলাইন ব্যবসা করে মোবাইল দিয়ে ইনকাম

মোবাইলে আপনি আপনার ব্যবসার পরিসর বাড়াতে পারেন। আপনার প্রোডাক্ট এর অ্যাড দিয়ে এবং ফেসবুকে প্রোডাক্টের বিস্তারিত আলোচনা করে অর্ডার কমপ্লিট করতে পারেন। অনলাইনে অর্ডার নিয়ে ডেলিভারি দিয়ে টাকা ইনকাম করতে পারেন। এগুলো শুধু একটিমাত্র মোবাইল দিয়ে করা সম্ভব।

ক্যাসিনো খেলে মোবাইল দিয়ে টাকা ইনকাম

মোবাইল দিয়ে জুয়া খেলে টাকা ইনকাম করা যায়। তবে এক্ষেত্রে আপনাকে টাকা খোয়াতে হবে। এটা না করাই ভালো কারণ ক্যসিনো আপনার অনাক টাকা ক্ষতি করে দিতে পারে।

Swagbucks এর মাধ্যমে মোবাইলে ইনকাম

Swagbuck হল ছোট ছোট কাজের একটি সাইট। এইখানে আপনি ছোট ছোট কাজ করে ছোট ছোট পেমেন্ট নিতে পারেন। কাজগুলো হল য়েছে প্রতিদিনের জরিপ, ভিডিও দেখা এবং গেম খেলা ইত্যাদি।

মোবাইল দিয়ে অডিও বর্ণনা করে

মোবাইল দিয়ে আপনি অনেক কিছুতে অডিও ভয়েস দিতে পারেন। কোন ভিডিও, কার্টুন, রীলস ইত্যাদি জাইগাই আপনার ভয়েস দিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

মোবাইল বিজ্ঞাপন নেটওয়ার্ক

আপনার ওয়েবসাইট বা মোবাইলে অ্যাপ ব্যবহার করে বিজ্ঞাপন দিয়ে অনেক টাকা ইনকাম করতে পারেন।
প্রিয় পাঠক আজকে আমরা ঘরে বসেই মোবাইল দিয়ে ইনকাম করার ৪০টি উপায় সম্পর্কে বিস্তারিত জানলাম। আপনার কাছে যদি একটি স্মার্টফোন থাকে তাহলে উক্ত ৪০ টি উপায়ের মধ্যে যেকোনো উপায়ে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

শেষকথা

অতএব আজকের পোস্ট থেকে আমরা মোবাইল দিয়ে সহজেই ইনকাম করার কিছু আপ্প,সাইট এবং উপায় সম্পর্কে জানলাম। সব কিছুর পরে ইচ্ছাশক্তি থাকলে যেকোনো উপায়ে টাকা ইনকাম করা যাই। আপনি যদি হুদাই সময় নষ্ট করে থাকে তাহলে উক্ত ৪০ টি উপায়ের মধ্যে যেটি আপনাকে ভালো লাগবে এবং যে কাজে আপনি দক্ষ উক্ত কাজটি করে টাকা উপার্জন করতে পারেন।

পোস্টটি ভালো লাগলে লাইক দিয়ে ফলো দিয়ে পাশেই থাকবেন। এই ধরণের পোস্ট পড়তে নিয়মিত পেজটি ঘুরে দেখবেন। বন্ধুদের মাঝে পোস্টটি শেয়ার করে তাদের ঘরে বসেই মোবাইল দিয়ে ইনকাম করার ৪০টি উপায় সম্পর্কে জানার সুযোগ করে দিন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url